সংগীত ব্যবসায়ের কেউই বুঝতে পারে না যে কীভাবে একটি নতুন আইনকে সফলভাবে প্রচার করতে হবে তার পুরানো সূত্রটি অচল। রেকর্ড সংস্থাগুলি সবাই সচেতন যে একটি বড় সমস্যা রয়েছে তবে সমাধান কী তা তাদের কোনও ধারণা নেই। তারা যা বোঝে তা হ’ল তারা স্টুডিওর সময়গুলিতে একটি ভাল প্রযোজক, একটি ভাল ভিডিওর ব্যয়, বিজ্ঞাপনের বাজেট এবং প্রথম হিট সিডির লাভ থেকে প্রথম প্রচারমূলক রাস্তার ট্যুরের ব্যয় পুনরুদ্ধার করতে অক্ষম। একটি অ্যাক্ট অবশ্যই স্টুডিওতে তাদের প্রাথমিক সাফল্য পুনরুক্ত করতে এবং বজায় রাখতে সক্ষম হতে হবে যাতে কোনও রেকর্ড সংস্থার লাভ করতে পারে কারণ প্রয়োজনীয় বিনিয়োগ নাটকীয়ভাবে বেড়েছে। ১৯৯০ এর দশকের মাঝামাঝি থেকে রেকর্ড সংস্থাগুলি বেদনাদায়কভাবে সচেতন হয়েছে যে এমন কোনও গানের রচয়িতা নেই যা আরও বেশি হিট গান লিখতে পারে can ১৯৯০ এর দশকের মাঝামাঝি সমস্ত নতুন অভিনেত্রীর একটি, দুটি, সম্ভবত তিনটি ভাল গান রয়েছে এবং যে কোনও ব্যক্তি যে সময় থেকে কোনও সিডি কিনেছেন সে বিষয়টি তার সাক্ষ্য দেবে। রেকর্ড সংস্থাগুলি আরও জানে যে ইন্টারনেটে এমপি 3 ডাউনলোডগুলি এমন একটি উপাদান যা তাদের লাভকে নেতিবাচকভাবে প্রভাবিত করে। টেকসই নতুন ক্রিয়াকলাপগুলি খুঁজে পেতে তাদের অক্ষমতার সাথে এটিকে একত্রে রাখুন এবং এতগুলি রেকর্ড সংস্থাগুলির অর্থ হ্রাস হওয়ার দুটি মূল কারণ আপনার কাছে রয়েছে। যেগুলি অর্থ হারাচ্ছে না সেগুলি হ’ল অতীতের জনপ্রিয় শিল্পীদের একটি লাইব্রেরি রয়েছে যারা বিক্রি চালিয়ে যায়। রেকর্ড সংস্থাগুলি এখন বুঝতে পারে যে ইন্টারনেটটি নতুন যোগাযোগের মাধ্যম, এটি এখানে থাকার জন্য, এবং তারা সকলেই কীভাবে এটির সুবিধা নিতে পারে তা বের করার চেষ্টা করছে। তাদের প্যাটার্নটি সর্বদা সংখ্যাগুলি দেখতে, প্রবণতা বিশ্লেষণ করতে এবং তারপরে বোর্ডে ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করে ততক্ষণ ততক্ষণ চলতে পারে। যদি আমি তাদের বলি যে তারা যে সমস্যার মুখোমুখি হচ্ছে তার জবাব কী, তারা কেবল তথ্যটি দিয়ে কী করতে পারে তা জানত না।

সাফল্যের নতুন সূত্রটি হ’ল প্রথমে সঠিক কারণগুলি রাখা উচিত এবং তারপরে শিল্পীকে পুরো বিশ্বের নজরে আনার জন্য ইন্টারনেটের সম্পূর্ণ সম্ভাবনা ব্যবহার করা।

পদক্ষেপ 1: হিট রেকর্ড তৈরি করতে হিট গান থাকা প্রয়োজন necessary তাহলে হিট গান কী? এটি এমন একটি গান যা এতই মারাত্মকভাবে ব্লাস্ট হয় যে এটি একবার শুনার পরে লোকেরা তাদের মন থেকে তা বের করতে পারে না এবং তারা সিডির মালিকানার জন্য অর্থ ব্যয় করবে। সেরা প্রযোজক এই ধরণের কাঁচামাল ছাড়াই হিট রেকর্ড তৈরি করতে পারবেন না। আমার পুরানো বন্ধু গ্যারি কেলগ্রেন এটিকে সেরা বলেছিলেন – “আপনি একটা টারড পোলিশ করতে পারবেন না”।

দ্বিতীয় ধাপ: ইন্টারনেটে একটি হিট সংগীত শিল্পী তৈরি করার জন্য অবশ্যই যথাযথভাবে উত্পাদিত এক বা একাধিক হিট গান থাকা প্রয়োজন তবে এটি একটি “হিট ওয়েব সাইট” থাকাও প্রয়োজনীয়। তাহলে হিট ওয়েব সাইট কী? স্পষ্টতই এটি প্রতিদিন হাজার হাজার “হিট” সহ একটি তবে এটি মূল বিষয় নয়। মুল বক্তব্যটি হিট গান যেমন শ্রোতাদের জন্য কাজ করে, তেমনি একটি ওয়েব সাইট অবশ্যই প্রথম 5-10 সেকেন্ডের মধ্যে নেট সার্ফারের আগ্রহ গ্রহণ করবে এবং হিট গানগুলি খুঁজে পেতে এবং তাদের শোনার জন্য তাদের আগ্রহটি যথেষ্ট পরিমাণ ধরে রাখতে হবে । তবে এতে লোকেরা পড়তে এবং উপভোগ করার জন্য বিনোদনমূলক বিষয়বস্তু থাকা উচিত কারণ একটি ভাল ওয়েবসাইটটি বিনোদনের আরও জটিল রূপ। সেরা ওয়েব সাইটগুলি হ’ল দুর্দান্ত সৃজনশীল লেখাগুলি রয়েছে এবং একসাথে হজম করা যায় না, তাই লোকেরা আরও বিনোদনের জন্য ফিরে আসতে থাকবে। এই জাতীয় ওয়েবসাইটটি সম্ভবত কোনও ওয়েব সাইট ডিজাইন পেশাদার দ্বারা ডিজাইন করা যাবে না কারণ আসল সৃজনশীল এবং বিনোদনমূলক লেখা কোনও দামে বিক্রয়ের জন্য নয়। তার অর্থ ভবিষ্যতের সফল শিল্পীটিকে নতুন মাধ্যমের পুরোপুরি সদ্ব্যবহার করার জন্য কেবল একজন সংগীতশিল্পী হওয়া দরকার কারণ ওয়েব সাইটের শিল্পীর ব্যক্তিগত প্রকাশকে প্রতিফলিত করা দরকার এবং শিল্পী ব্যতীত কেউ তা করতে পারে না।

পদক্ষেপ 3: ক্রিয়েটিভ ইন্টারনেট প্রচার। সাফল্যের জন্য নতুন সূত্র এমনকি প্রচার যথেষ্ট সৃজনশীল হলে প্রতিদিন হাজার হাজার হিট অর্জনের জন্য ওয়েব সাইটের যথাযথ প্রচারের জন্য বিজ্ঞাপন বাজেটের প্রয়োজনও পড়তে পারে না। তবে আগের দুটি পদক্ষেপ নতুন মাধ্যমের সাফল্যের জন্য পূর্ব শর্ত। কোনও অর্থ-হারাতে যাওয়া প্রচারমূলক রাস্তা সফর অর্থহীন এবং অপ্রয়োজনীয় হবে যতক্ষণ না একটি বিশাল শ্রোতা ইন্টারনেট ফ্যান ক্লাব তৈরি করে এবং কোনও রাস্তা ট্যুরের নিশ্চয়তা দেওয়ার জন্য পর্যাপ্ত সিডি বিক্রি করে যা একটি লাভকে পরিণত করবে।

নতুন সূত্রে পুরানো ব্যয়বহুল বিতরণ নেটওয়ার্কগুলি অপ্রচলিত করার সম্ভাবনা রয়েছে কারণ সরাসরি ইন্টারনেটের মাধ্যমে কেনা খুচরা মার্ক-আপগুলির প্রয়োজনীয়তা দূর করতে পারে এবং এইভাবে সংশ্লিষ্ট সকলের জন্য মুনাফা সর্বাধিকতর করতে পারে। আমেরিকার রেকর্ডিং ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন এর রেডিওতে কী বাজানো হচ্ছে এবং রেকর্ড সংস্থাগুলি বাজারজাত করার চেষ্টা করছে তার বিপরীতে আসলে সংগীত কী বিক্রি হচ্ছে তার সঠিক পরিসংখ্যান রয়েছে। তারা বিটলসকে কেবল মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি করা 166.5 মিলিয়ন অ্যালবামের সাথে সর্বকালের সেরা বিক্রয় আইন / শিল্পী হিসাবে তালিকাবদ্ধ করে। তারা ১১7.৫ মিলিয়ন ইউনিট বিক্রি করে এলভিসের দ্বিতীয় অবস্থানে রয়েছে, 106 মিলিয়ন ইউনিট বিক্রি করে তৃতীয় নেতৃত্বাধীন লেপ জেপেলিন এবং শীর্ষ 25 টি দোরস, দ্য স্টোনস, পিঙ্ক ফ্লয়েড, দি agগলস এবং আরও অনেকগুলি সহ ক্লাসিক রক ক্রিয়াকলাপ দ্বারা প্রভাবিত।