ডিজিটাল সংগীত খেলোয়াড়রা যখন প্রথম দৃশ্যে এসে পৌঁছেছিল তখন হুমকির সৃষ্টি হয়েছিল, কারণ সর্বত্র সংগীত মোগলরা আশঙ্কা করেছিল যে কোনও অ্যালবামের হার্ডকপি না কিনে গ্রাহকরা নিখরচায় শিল্পীদের কঠোর পরিশ্রম উপভোগ করবেন এবং প্রচুর লাভজনক শিল্প থেকে প্রাপ্ত লাভগুলি একটি গুরুতর উপায়ে হতাশ করা হবে। কয়েক বছর পরে, এটা স্পষ্টই যে সংগীত তৈরির শিল্পটি ডিজিটাল সঙ্গীত প্লেয়ারের বাজারের নব্বই শতাংশ অংশীদারিত্ব আইপডের মতো ডিজিটাল সংগীত প্লেয়ারের ওজনের নিচে ভেঙে পড়েনি। তবে এখন, মনে হয়, সংগীত শিল্পের আর একটি ক্ষেত্র তার জীবনের ভয়ে ডুবে আছে।

আপনি হয়ত শুনেছেন ‘আইপড ওয়েডিং’ শব্দটি বন্ধুত্বপূর্ণ হয়ে উঠেছে, তবে নিশ্চিত হয়েই বিশ্বাস করুন যে মানবিকতা এখনও বিবাহের পবিত্র বন্ধনের প্রতি সমস্ত শ্রদ্ধা হারায় নি এবং তাদের বৈদ্যুতিন গ্যাজেটের আনুষ্ঠানিক প্রতিশ্রুতিতে লিপ্ত হতে শুরু করেছে। প্রকৃতপক্ষে এই শব্দটি বিবাহের গায়ক বা ডিজেকে অন্য সংগীতের মধ্যস্থতার পক্ষে খোলার নতুন, অর্থ সাশ্রয়ের প্রবণতা বোঝায়। নতুন বিবাহিত দম্পতিরা এখন তাদের আইপড থেকে উদ্ভূত শব্দগুলিতে তাদের বিবাহের উদযাপন করছেন।

এবং বিবাহের ব্যয় বাড়ার সাথে আপাতদৃষ্টিতে প্রতি বছর, কে তাদের দোষ দিতে পারে। আপনার বিবাহের সময়ে লাইভ ব্যান্ড প্লে করতে এক হাজার ডলার অবধি দাম পড়তে পারে, অন্যদিকে ডিজে কম দাম পড়তে পারে তবে প্রায় ছয়শ টাকা দামের দামও বেশি নয়। অনেক কনে এবং বরের জন্য, আর্থিক কোণগুলি কাটানোর সুযোগগুলি পাতলা, অনেক দম্পতিরা রিং এবং কনের গাউন হিসাবে এই জাতীয় অন্যান্য বিবাহের প্রয়োজনীয় বিষয়ে আপস করতে রাজি নয়। অনুষ্ঠানের জন্য আপনার সংগীত যত্ন নেওয়ার জন্য বিশাল আইটেমের সংগীত সংরক্ষণের বিশাল সক্ষমতা সহ তখন আপনার আইপডটি সেটআপ করা পুরো অর্থবোধ করে।

আপনার বিবাহের দিন বিনোদন হিসাবে আইপড নির্বাচন করার জন্য অন্যান্য অনেক সুবিধা রয়েছে। নতুন বিবাহিত দম্পতি কোনও ব্যান্ড বা ডিজে-র অদ্ভুত এবং দুর্দান্ত রুচি নিয়ে চিন্তা না করেই তাদের বিশেষ ইভেন্টে তারা যে সঙ্গীতটি খেলতে চান তা অবিকল বেছে নিতে পারে। একটি আইপড ডিজে-র দামের প্রায় অর্ধেক দামও, এবং দম্পতিরা তাদের ব্যক্তিগত ব্যবহারের জন্য বিয়ের পরে এটি ব্যবহার করতে পারেন, দ্বিগুণ দরদাম উপস্থাপন করে। বিবাহের অতিথিদের একটি জনপ্রিয় traditionতিহ্য অনুগ্রহ দেওয়ার সাথে সাথে বিবাহের আইপডও দম্পতিদের তাদের উপহার দেওয়ার জন্য একটি বিস্ময়কর অনুগ্রহ, যাতে তারা প্রতিদিন একটি আইটেম ব্যবহার করে উপভোগ করতে পারে যা সম্ভবত একটি সুখী দিনের দুর্দান্ত স্মৃতি জাগ্রত করতে পারে।

যে কোনও বড় অনুষ্ঠানে অর্থ সঞ্চয় করার জন্য একটি আইপড হ’ল আদর্শ উপায় এবং আপনার পছন্দের সংগীতটি আপনার পছন্দের লোকদের সাথে ভাগ করে নিতে দেয়। তবে আইপড একটি শক্তিশালী হাতিয়ার হিসাবে, ডিজে এবং ব্যান্ডগুলি এখনও টুপিটিতে ফেলে দেওয়া উচিত নয় – আইপড সংগীত শিল্পকে হত্যা করতে পারেনি এবং বিবাহের সময়ে লাইভ মিউজিকের ধারাবাহিক জনপ্রিয়তার সাথে, এটি তাদের ব্যবসা নষ্ট করার মত নয়।