রক স্টারস … আমরা যতটা হলিউড সেলিব্রিটিদের মূর্তি দেব তাদের দ্বারা আমরা মুগ্ধ হয়েছি। আমরা তাদের সংগীত শুনি, সিডি কিনে ফেলি, আমাদের ঘরের প্রতিটি দেয়ালে তাদের পোস্টার ঝুলিয়ে রাখি, তাদের এমটিভিতে দেখি এবং তাদের কনসার্টে যাই। আমরা এগুলি এতটাই প্রতিমূর্তিযুক্ত করেছি যে আমরা প্রায়শই তাদেরকে অর্ধ-দেবতা হিসাবে দেখি। তবে রক অ্যান্ড রোল দুনিয়া তাদের যে সমস্ত খ্যাতি ও ভাগ্য দিয়েছিল তার নীচে এই রক তারকারা অনেকটাই আত্ম-ধ্বংসের পথে।

প্রায়শই, রক স্টার হওয়ার অর্থ এই হয় যে তারা পদার্থের অপব্যবহার এবং ড্রাগ ওভারডোজ যেমন জ্যানিস জোপলিন, জিম মরিসন সহ অন্যদের মধ্যে জড়িত। এটি অর্থ, অ্যাডভুলেশন, ভ্রমণ এবং মিডিয়াতে থাকার সুখকর বিষয়। অন্যান্য মানুষের মতো, রক সংগীতের এই ডেমি-দেবতাগুলিও ব্যথা এবং হতাশার জন্য সংবেদনশীল। ড্রাগ এবং অ্যালকোহল — দুটি জিনিস যা সেগুলি চালিয়ে যায়, এমন দুটি পদার্থ যা তাদের বেদনা এবং উদ্বেগকে সহজ করার কথা ছিল … একই বিষ যা তাদের জীবন নষ্ট করে দেবে।

সম্ভবত, আমরা ভুলে যাব যে তারা আমাদের বাকিদের মতো — সত্যিকারের সমস্যাযুক্ত সত্যিকারের মানুষ। একাধিক যৌন অংশীদার থাকা, প্রচুর পরিমাণে অর্থ এবং জনপ্রিয়তা থাকা সত্ত্বেও … গভীরভাবে তারা সকলেই পছন্দ করতে চান। এমনকি বিখ্যাত ব্যক্তিরা একাকীত্ব ভোগেন এবং শব্দের সত্যিকার অর্থে প্রেমের জন্য আকুল হন। তারা প্রকৃতপক্ষে কে এবং তাদের জন্য রক শিল্পী হিসাবে তৈরি সেই বিখ্যাত ব্যক্তিত্বের জন্য নয়, তারা তাদের প্রিয় হতে চায়।

জোপলিন এবং মরিসনের মতো আরও কিছু সংগীত কিংবদন্তী রয়েছেন যারা তাদের গানের মাধ্যমে অমর হয়ে গেছেন। তরুণ এবং সংগীতশিল্পী উভয়ই দক্ষ কার্ট কোবাইন এবং আয়ান কার্টিস যখন তাদের জীবন শেষ করার সিদ্ধান্ত নিয়েছিলেন তখন তাদের ক্যারিয়ারের শীর্ষে ছিল। কোবাইন এবং তার ব্যান্ড নির্বান “গ্রঞ্জ সাউন্ড” প্রবর্তনের জন্য পরিচিত ছিল। তার অংশের জন্য, কার্টিস এবং বাকি জয় বিভাগের “প্রেম আমাদের ছিঁড়ে ফেলবে।” গানের মাধ্যমে একটি উত্তরাধিকার রেখেছিল। “উপস্থিতি সব কিছু থাকার পরেও” , এই শিল্পীরা মানসিক এবং মানসিকভাবে অসন্তুষ্ট এবং নির্যাতন করছিলেন ured এমনকি তাদের সমস্ত বাহ্যিক সাফল্য এবং জনগণের প্রশংসা সত্ত্বেও, কোবাইন নিজেকে গুলি করে এবং কর্টিস ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছিল।

কী করে তাদের এমন করে দিয়েছে? স্ব-ধ্বংসাত্মক লোকেরা তাদের দোষ সম্পর্কে সচেতন। তারা তাদের কাজের বিষয়ে স্ব-সমালোচনা করতে পারে এবং প্রায়শই মনে করে যে তারা যথেষ্ট ভাল, যথেষ্ট সৃজনশীল বা যথেষ্ট স্মার্ট নয়। তারা তাদের ব্যক্তিত্বের সাথে অসন্তুষ্ট হতে পারে বা তাদের নিজস্ব নিখুঁততা দ্বারা বোঝা হতে পারে। অনেক ক্ষেত্রে আত্ম-ধ্বংস আত্মহত্যা বা আত্মহত্যার প্রবণতার দিকে পরিচালিত করে।

বেশিরভাগ যারা আত্মহত্যার চিন্তাভাবনা এবং অন্যান্য ধরণের আত্ম-ধ্বংসের সাথে লড়াই করে তাদের মধ্যে সাধারণত নীচের কিছু বা সমস্ত আচরণ প্রদর্শন করা হয়:

খুব ধূমপান
সবসময় স্ট্রেস আউট হওয়া
প্রচুর মদ্যপান করছে
প্রচুর নৈমিত্তিক সেক্স করা
পর্যাপ্ত বিশ্রাম আর ঘুম পাচ্ছে না
কোনও ডাক্তারকে দেখা বা চিকিত্সকের আদেশ অগ্রাহ্য করা

স্ব-ধ্বংসাত্মক লোকেরা “বাইরের মহাবিশ্বে” বেশি মনোনিবেশ করেন এবং অভ্যন্তরীণ শান্তি এবং স্ব-মূল্যবোধের বোধ করার প্রয়োজনের দৃষ্টি হারিয়েছেন। দুর্ভাগ্যক্রমে, কোবাইনের মতো অনেক রক তারকাদের জন্য, তাদের উত্তরাধিকার তাদের সংগীতের চেয়ে তাদের করুণ পরিণতি সম্পর্কে আরও বেশি থাকবে।